Breaking News

ছাতকে মরহুম মাওলানা আবদুল আজিজ স্মৃতি পাঠাগার উদ্বোধন: দোয়া মাহফিল

Print Friendly, PDF & Email

ছাতকে মরহুম মাওলানা আবদুল আজিজ
স্মৃতি পাঠাগার উদ্বোধন: দোয়া মাহফিল

ছাতক  প্রতিনিধি :
সুনামগঞ্জের ছাতকে মরহুম মাওলানা আবদুল আজিজ স্মৃতি স্মরণে পাঠাগারের উদ্বোধন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে উপজেলার ছৈলা আফজলাবাদ ইউনিয়নের রাধানগর গ্রামের বাড়িতে উদ্বোধন করা হয়। এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ছৈলা আফজলাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামছুদ্দিন কাঁচা মিয়া। তুহিন মিয়ার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গোবিন্দনগর ফজলিয়া ফাযিল (ডিগ্রী) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদুস সালাম আল মাদানী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ্বনাথের দশপাইকা আনোয়ারুল উলুম আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমান রাধানগরী, রাধানগর মোহাম্মদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা শামছুল কবির মিছবাহ চৌধুরী, জামেয়া মুক্তিরগাঁও দাখিল মাদরাসার সুপার মাওলানা মখছুছুর রহমান, জাহিদপুর দাখিল মাদরাসার সহ-সুপার মাওলানা মুখতার আহমদ রাধানগরী, আল মুনির জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সহ-সুপার মাওলানা আকবর আলী, বিশিষ্ট মুরব্বি আহমদ আলী, আরশ আলী, জমশিদ আলী, আবদুল মুকিত বকুল, রমজান আলী, মারুফ আহমদ, রাধানগর মোহাম্মদিয়া দাখিল মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি আবদুস ছোবহান, আবদুল মতিন, নুর ইসলাম, চেরাগ আলী, আবদুল হাশিম, গৌছ উদ্দিন, মজম্মিল আলী, মখলিছ আলী, হুসাইনুজ্জামান লিটন, মাস্টার আবদুল বাছিত, মর্তুজ আলী, দিদার মিয়া, মাওলানা রেদ্বওয়ান হোসাইন, মাওলানা আবদুল্লাহ আল মাসুদ, কারী কামরান হোসাইন, আবদুর রহমান, আবদুল মমিন, শাহিন মিয়া, জাহির খান, বদরুল ইসলাম, মাসুক মিয়া, ইসলাম উদ্দিন, আবদুল মছব্বির, কামাল আহমদ, ফজর আলী, দিলোয়ার হোসাইন প্রমুখ।
পরে মরহুমের স্মৃতি স্মরণে তার নিজ বাড়িতে পাঠাগার উদ্বোধন শেষে দোয়া পরিচালনা করেন, মাহফিলের প্রধান অতিথি অধ্যক্ষ মাওলানা আবদুস সালাম আল মাদানী। এর আগে রাধানগর গ্রামের মরহুম মকদ্দুছ আলীর পুত্র ইতালী প্রবাসী মাওলানা শামীম আহমদ তিনি তার ভাই মরহুম মাওলানা আবদুল আজিজ এর স্মৃতি চারণ করে বলেন, রাধানগর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে মরহুম মাওলানা আবদুল আজিজ প্রাথমিক শিক্ষা লাভ করেন। পরে সিরাজপুর কাজি বাড়ি থেকে তিনি ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেনি পর্যন্ত লেখা পড়া শেষে সৎপুর কামিল মাদরাসায় নমব শ্রেনিতে ভর্তি হন। সেখান থেকে ১৯৯২ সালে (হাদিস বিভাগে) কামিল পাশ করেন। ঢাকা সরকারী আলিয়া মাদরাসা থেকে ১৯৯৪ সালে আরবী সাহিত্য (আদব বিভাগে) কৃতিত্বের সাথে তিনি কামিল পাশ করেন। ১৯৯৪ সালের ২৫ অক্টোবর মৃত্যুবরণ করেন। মৃত্যুর আগে তিনি দুই বছর ছাতকের দোলারবাজার ইসলামিয়া দাখিল মাদরাসায় সহ-সুপার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

মোশাহিদ আলী,
ছাতক, সুনামগঞ্জ।
তাং-২২.১০.২০২১
০১৭১৬-২৪৩৪২৪

About admin

Check Also

ছাতকে মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি'র

ছাতকে মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি’র সমর্থনে নির্বাচনী সভা ও মিছিল

ছাতকে মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি’র সমর্থনে নির্বাচনী সভা ও মিছিল ছাতকে নির্বাচনী সভায় বিএনপি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!