Breaking News

প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা- ছাতক পৌরসভা নির্বাচনে কার কোন প্রতীক

Print Friendly, PDF & Email

প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা-
ছাতক পৌরসভা নির্বাচনে
কার কোন প্রতীক
ছাতক প্রতিনিধিঃ
ছাতক পৌরসভা নির্বাচনে কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে মোট ৪৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। বুধবার সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার মুরাদ উদ্দিন হাওলাদার লটারীর মাধ্যমে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রতীক বরাদ্দ দেন। মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী নৌকা ও বিএনপি মনোনীত রাশিদা আহমদ ন্যান্সি পেয়েছেন ধানের শীষ।
পৌরসভার ১নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ পানির বোতল, নাজিমুল হক উট পাখি ও আরজ মিয়া পেয়েছেন টেবিল ল্যাম্প। ২নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর সুদীপ দে পাঞ্জাবী, সাবেক কাউন্সিলর আফরোজ মিয়া উট পাখি ও বেলায়েত হোসেন পেয়েছেন পানির বোতল। ৩নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর লিয়াকত আলী পানির বোতল, ফয়জুর রহমান পাজ্ঞাবী, কাওসার চিস্তি টেবিল ল্যাম্প, রাসেল মিয়া উট পাখি, আইনূল হক ব্রীজ ও বাহরাম আলী পেয়েছেন ডালিম। ৪নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর ধন মিয়া পাজ্ঞাবী, রাশিদ আলী উট পাখি, ফারুক মিয়া তালুকদার ডালিম, আব্দুল্লাহ মিয়া গাঁজর ও রশিদ আহমদ পেয়েছেন টেবিল ল্যাম্প। ৫নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর আছাব মিয়া উট পাখি, সাবেক কাউন্সিলর ইরাজ মিয়া পাজ্ঞাবী ও খায়ের উদ্দিন পেয়েছেন টেবিল ল্যাম্প। ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন পাজ্ঞাবী, দেলোয়ার মাহমুদ জুয়েল বক্স টেবিল ল্যাম্প ও মাহবুব মিয়া পেয়েছেন উট পাখি। ৭নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর তাপস চৌধুরী পানির বোতল, লায়েক মিয়া পাজ্ঞাবী ও হিমাংশু দাস পেয়েছেন উত্তম উট পাখি। ৮নং ওয়ার্ডের প্রার্থী সাবেক কাউন্সিলর মাসুক মিয়া পাজ্ঞাবী, জুবায়ের আহমদ টেবিল ল্যাম্প, শফিকুল ইসলাম পানির বোতল ও আলী আহমদ পেয়েছেন উট পাখি। ৯নং ওয়ার্ডের প্রার্থী বর্তমান কাউন্সিলর দিলোয়ার হোসেন পানির বোতল, হাজী ছালিক মিয়া উট পাখি ও কয়েছ আহমদ পেয়েছেন পাজ্ঞাবী।
সংরক্ষিত নারী আসন ১, ২ ও ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সামছুন্নাহার বেগম আনারস, তহুরা আক্তার চৌধুরী কলি চশমা, নূরেছা বেগম টেলিফোন, শিপ্রা দাস জবাফুল ও রোজিয়া বেগম রোজি পেয়েছেন অটোরিক্সা। সংরক্ষিত ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী অটোরিক্সা, সাবেক মহিলা কাউন্সলর সুতফা দাস জবাফুল ও রুহেনা চৌধুরী পেয়েছেন আনারস। সংরক্ষিত ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিলন রানী দাস আনারস, হুছনা বেগম নাজিয়া চশমা, জোসনা বেগম হারমোনিয়াম, নাজমা বেগম অটোরিক্সা, রত্ন মালাকার টেলিফোন ও নূরুন্নাহার পাঠোয়ারী পেয়েছেন জবাফুল।
এদিকে, প্রতীক পেয়েই স্ব স্ব প্রচারণায় মাঠে নেমেছেন প্রার্থীরা। বুধবার বিকেলে শহরের মন্ডলীবোগস্থ আওয়ামীগের অস্থায়ী কার্যালয়ের সামন থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবুল কালাম চৌধুরীর সমর্থনে শহরে নৌকার প্রচার মিছিল অনুষ্ঠিত হয়েছে। মেয়র প্রার্থী আবুল কালাম চৌধুরীকে সামনে রেখে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক শামীম আহমদ চৌধুরীর নেতৃত্বে নৌকার এ প্রচার মিছিল রেব করা হয়। এরআগে দুপুর থেকে বিভিন্ন ওয়ার্ড থেকে নৌকার পক্ষে খন্ড-খন্ড মিছিল দলীয় কার্যালয়ে এসে জড়ো হতে থাকে। পরে নৌকার শ্লোগান দিয়ে বের করা হয় একটি বিশাল প্রচার মিছিল। মিছিলটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো দলীয় কার্যালয়ে এসে শেষে হয়। দুপুরে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আওয়ামীলীগের নির্বাচনী মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী আবুল কালাম চৌধুরী।
আওয়ামীলীগ নেতা হাজী আফতাব উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য আজমল হোসেন সজলের পরিচালনায় অনুষ্ঠিত নির্বাচনী মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক শামীম আহমদ চৌধুরী। বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবকলীগের কেন্দিয় সদস্য শাহীন আহমদ চৌধুরী, পৌর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অজয় ঘোষ, ইউপি চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালিক রাজা, দোয়ারা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক শামীমুল ইসলাম শামীম, ছাতক উপজেলা আওয়ামীলীগ নেতা আরশ আলী খান ভাসানী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য আবু সাইদ চৌধুরী বাবুল, আওয়ামীলীগ নেতা হাজী আবুল হায়াত, আশিক মিয়া, রেজা মিয়া তালুকদার, দেওয়ান আবুল কালাম মাষ্টার, নূর উদ্দিন প্রমুখ।
অপরদিকে, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সিকে নিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছে বিএনপি। বুধবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন ও বিএনপির কেন্দ্রীয় সদস্য, সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরীর নেতৃত্বে ছাতক শহর ও নোয়ারাই বাজারে মিছিল ও লিফলেট বিতরণ করা হয়। এসময় নেতৃবৃন্দ মানোন্নত, পরিকল্পিত ও পরিচ্ছন্ন ছাতক পৌরসভা গড়তে রাশিদা আহমদ ন্যান্সিকে ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান।
এসময় ছাতক উপজেলা বিএনপির আহবায়ক ফারুক আহমদ, পৌর বিএনপির আহবায়ক সৈয়দ তিতুমীর, দোয়ারাবাজার উপজেলা বিএনপি’র আহবায়ক শামছুল হক নমু, জেলা বিএনপি নেতা মাস্টার শাহ জাহান, আব্দুর রহমান, আলতাফুর রহমান খছরু, শামছুর রহমান শামছু, মাস্টার মানিক মিয়া, ফজলুল করিম বকুল, নিজাম উদ্দিন চেয়ারম্যান, আবু হুরায়রা ছুরত, হারুন অর রশীদ, আবু সুফিয়ান, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন মহী, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হিফজুল বারী শিমুল, বিএনপি নেতা শামছুর রহমান বাবুল, আব্দুল আউয়াল, মনির উদ্দিন মেম্বারসহ উপজেলা ও পৌর বিএনপি, যুবদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবকদল এবং ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

About admin

Check Also

ছাতকে ম‌্যা‌নে‌জিং ক‌মি‌টি গঠন নি‌য়ে দু`প‌ক্ষের ম‌ধ্যে উ‌ত্তেজনা

ছাতকে ম‌্যা‌নে‌জিং ক‌মি‌টি গঠন নি‌য়ে দু`প‌ক্ষের ম‌ধ্যে উ‌ত্তেজনা ছাতক প্রতিনিধিঃ ছাতকে দক্ষিন খুরমা ইউনিয়নের মর্য্যাদ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!