Breaking News

ছাতকে ৩৮০দিনে ৩০ পারা কোরআন শরীফ মুখস্থ করে চমক দেখালের শিশু হাফেজ আবদুল হালিম

Print Friendly, PDF & Email

ছাতকে ৩৮০দিনে ৩০ পারা কোরআন শরীফ মুখস্থ
করে চমক দেখালের শিশু হাফেজ আবদুল হালিম
ছাতক প্রতিনিধি:
ছাতকে একবছর ১৫দিনে পবিত্র কোরআন শরিফ মুখস্থ করে চমক দেখিয়েছেন শিশু মো.আবদুল হালিম। সে উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের ধারণ ইয়াকুবিয়া হিফজুল কোরআন মাদরাসা থেকে সম্প্রতি হিফজ সম্পন্ন করে। হাফেজ মো. আবদুল হালিম দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের প্রতাপপুর গ্রামের এলাই মিয়ার পুত্র। জানা যায়, প্রতাপপুর গ্রামের এলাই মিয়ার দুই ছেলে ও এক কন্যার মধ্যে সবার বড় মো. আবদুল হালিম। প্রতাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমারি পাশ করে আবদুল হালিমকে ছাতক উপজেলার ধারণ গ্রামের হাফেজ আবদুল আজিজের মাধ্যমে মাদরাসায় ভর্তি করে দেন তার পিতা। প্রথমে নাজারানা পড়ে হিফজ বিভাগে ভর্তি হয় সে। শিক্ষক হাফেজ আবদুল আজিজের কঠোর পরিশ্রমের ফসল হিসেবে একবছর ১৫দিনে হিফজ সম্পন্ন করতে সক্ষম হয় শিশু আবদুল হালিম।
এদিকে হিফজ সম্পন্ন করায় ধারণ ইয়াকুবিয়া হিফজুল কোরআন মাদরাসায় গত ৩০ এপ্রিল দুপুরে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাদরাসার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হাফেজ আবদুল আজিজ জানান, মনযোগ সহকারে শিক্ষকরা এখানের শিক্ষার্থীদের পড়া-শুনায় ব্যস্ত সময় পার করেন। লেখা-পড়ার পাশাপাশি শিক্ষার্থীর খেলার ব্যবস্থাও আছে। তাঁর মাদরাসায় রয়েছেন ৪জন শিক্ষক ও ৩২জন শিক্ষার্থী। শিশু আবদুল হালিমেরমতো আরো অনেক মেধাবি শিক্ষার্থীরা এ প্রতিষ্ঠানে রয়েছে বলে শিক্ষকরা জানিয়েছেন।

About admin

Check Also

ছাতকে ম‌্যা‌নে‌জিং ক‌মি‌টি গঠন নি‌য়ে দু`প‌ক্ষের ম‌ধ্যে উ‌ত্তেজনা

ছাতকে ম‌্যা‌নে‌জিং ক‌মি‌টি গঠন নি‌য়ে দু`প‌ক্ষের ম‌ধ্যে উ‌ত্তেজনা ছাতক প্রতিনিধিঃ ছাতকে দক্ষিন খুরমা ইউনিয়নের মর্য্যাদ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!