Site icon ছাতক নিউজ ২৪ ডট কম

দেশ সেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন ছাতকের শিক্ষক মোঃ আল আমীন।

দেশ সেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন ছাতকের শিক্ষক মোঃ আল আমীন।

ছাতক প্রতিনিধিঃ
সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হয়েছেন সুনামগঞ্জের ছাতক উপজেলার কাইতকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও জাউয়া বাজার ডিগ্রী কলেজের প্রাক্তন আইসিটি বিষয়ের প্রভাষক মোঃ আল আমীন। শিক্ষক বাতায়ন নামের একটি প্রতিষ্ঠান তাকে দেশের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে নির্বাচিত করেন। মোঃ আল আমীন উপজেলার জাউয়া বাজার ইউনিয়নের পাইগাঁও গ্রামের বাসিন্দা মৃত মোঃ ইরন মিয়া’র একমাত্র পুত্র। মোঃ আল আমীন শিক্ষাজীবনে ইংরেজি বিষয়ে অনার্স ও মাস্টার্স, ফ্রিন্যান্স এবং ব্যাংকিং বিষয়ে এমবিএ, IELTS holder এবং আইসিটি শিক্ষায় ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন।

তিনি প্রাইমারী ট্রেনিং ইন্সটিটিউট(পিটিআই) থেকে এডভান্স আইসিটি ১২ দিনের কোর্সে প্রশিক্ষণ গ্রহণ করেন।২০১৮ সালে জেলাপর্যায়ে আইসিটি কন্টেন্ট

প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সন্তোষজনক ফলাফল অর্জন করেন। তিনি ২০১৯ সালে জাউয়া বাজার ইউনিয়নের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন। এছাড়া ISA award, করোনকালে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় জেলা প্রশাসন কর্তৃক ব্রোঞ্জ মেমোরেন্ডাম পদকে ভূষিত হয়েছেন। সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে তার ছবিও প্রকাশ করে শিক্ষক বাতায়ন পোর্টালে।

জানা গেছে, তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই, আইসিটি ফর এডুকেশন,সুনামগঞ্জ জেলার

এম্বাসেডের হিসেবে শিক্ষক-শিক্ষিকাদের মাঝে শিক্ষক বাতায়ন, মুক্তপাঠ,ডিজিটাল কন্টেন্ট নির্মাণ,
মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা অবহিতকরনসহ এ টু আই নির্দেশিত সকল কাজ নিয়মিত করে যাচ্ছেন। তাই কাজের মূল্যায়ন স্বরূপ তাকে শিক্ষক
বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে নির্বাচিত করা হয়। সপ্তাহের দেশ সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হওয়ায় সুনামগঞ্জ জেলা তথা উপজেলার শিক্ষক সমাজের মুখ উজ্জ্বল করেছেন মোঃ আল আমীন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিক্ষক বাতায়ন হচ্ছে শিক্ষকদের একটি জনপ্রিয় পোর্টাল। স্কুল, কলেজ
ও মাদরাসা মিলিয়ে যার বর্তমান সদস্য সংখ্যা ৫৬০৫৫০ জন। এই পোর্টালটি শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘এ টু আই’ পরিচালনা করে থাকে। বাতায়নের সদস্যগণ প্রতিদিন শত শত ডিজিটাল কন্টেন্ট আপলোড ও ডাউনলোড করে থাকেন। আপলোডকৃত কন্টেন্ট থেকে সপ্তাহে তিনজনকে সেরা নির্বাচন করা হয়। এরই ধারাবাহিকতায় গত ১৬ ফেব্রয়ারী মোঃ আল আমীনকে চলতি সপ্তাহে দেশের সেরা দুইজন কন্টেন্ট এর মধ্যে একজন নির্বাচিত করে শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ। এ ছাড়া তিনি সুনামগঞ্জ জেলার আইসিটি ফোর ই এর এম্বাসেডর ও Master trainer in English (TMTE Project) British Council এর দায়িত্ব পালন করে আসছেন।

সেরা কন্টেন্ট নির্মাতা মোঃ আলামীন বলেন,
ভবিষ্যতে ও যেন বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাশ পরিচালনার মাধ্যমে শিক্ষার্থীদের আরো ভালো কিছু শিখাতে পারি, সে জন্য সকলের দোয়া সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে কাইতকোনা সরকারী প্রাথমিক
বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার চক্রবর্তী জানান, মোঃ আল আমীন খুব ভালো মানের ডিজিটাল কন্টেন্ট নির্মাণ করতে পারেন। তিনি
বিদ্যালয়ে নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস করে থাকেন।তিনি সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ায় আমরা গর্বিত। আশা করছি ভবিষ্যতে তিনি আরো মানসম্মত কনটেন্ট তৈরি করবেন।

মোঃ আল আমীন সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হওয়ার সত্যতা নিশ্চিত করেন, আইসিটি
ডিভিশনের এ.টু.আই গ্রোগ্রামের সদস্য অভিজিৎ সাহা।

Exit mobile version